বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | Abhishek : তৃণমূল কংগ্রেস রাজ্যে কমপক্ষে ৩০ টি আসন পাবে : অভিষেক

Sumit | ০২ জুন ২০২৪ ১৯ : ২৪Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক : লোকসভা নির্বাচনের সম্ভাব্য ফলাফলে বিভিন্ন সংবাদ মাধ্যম বিজেপিকে অনেকটাই এগিয়ে রেখেছে। তবে এই 'এক্সিট পোল' ফলাফল মানতে রাজি নয় রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। নির্বাচনী ফল প্রকাশের দু'দিন আগে তা ফের একবার স্পষ্ট করে দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। 
রবিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ তিনি তৃণমূল দলের ৪২ লোকসভা আসনের প্রার্থী এবং দলের বিভিন্ন স্তরের পদাধিকারীদেরকে নিয়ে অনলাইনে একটি ভার্চুয়াল মিটিং করেন। 
সূত্রের খবর- আজকের বৈঠকে অভিষেক ব্যানার্জি দলের কর্মীদেরকে জানিয়েছেন বিভিন্ন সংবাদ মাধ্যম ভোটের ফলাফল যাই দেখাক না কেন এবারের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস কমপক্ষে ৩০ টি আসন পাবে।
ভোট গণনা কেন্দ্রে তৃণমূলের কাউন্টিং এজেন্টদেরকে কি কি কাজ করতে হবে তা বিস্তারিত হবে আজ ব্যাখ্যা করেন অভিষেক ব্যানার্জি। 
 অনলাইন বৈঠকে উপস্থিত এক তৃণমূল নেতা জানান- আমাদের মাধ্যমে সমস্ত কাউন্টিং এজেন্টদেরকে নির্দেশ দেওয়া হয়েছে শেষ ইভিএম মেশিন-এর ভোট গোনা পর্যন্ত সবাইকে গণনা কেন্দ্রে উপস্থিত থাকতে হবে, তাতে ভোটের ফলাফল যাই হোক না কেন।  
সূত্রের খবর -আজকের বৈঠকে অভিষেক ব্যানার্জি জানিয়েছেন কয়েকটি লোকসভা কেন্দ্রে মাত্র কয়েক হাজার ভোটে জয়-পরাজয় নির্ধারিত হতে পারে। তাই শত অসুবিধা সত্বেও সমস্ত কাউন্টিং এজেন্ট যাতে গণনা কক্ষের মধ্যে থাকেন তা দলের নেতাদেরকে সুনিশ্চিত করতে হবে। এর পাশাপাশি অভিজ্ঞতা সম্পন্ন কর্মীদেরকে অ্যাসিস্ট্যান্ট রিটার্নিং অফিসারের টেবিলে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। 
তৃণমূল সূত্রের খবর -আজকের বৈঠকে অভিষেক ব্যানার্জি জঙ্গলমহলের নেতাদেরকে ভোট গণনার দিন বিশেষভাবে সতর্ক থাকতে বলেছেন। এর পাশাপাশি গণনা কেন্দ্রের ১৪৪ ধারা এলাকার বাইরে যথেষ্ট সংখ্যক দলীয় কর্মী যাতে উপস্থিত থাকে সেটাও প্রত্যেক জেলা নেতৃত্বকে সুনিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে। 
তৃণমূল সূত্রের খবর ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পর দলের সুপ্রিমো মমতা ব্যানার্জি প্রত্যেক জেলার কাউন্টিং এজেন্ট এবং বুথ কর্মী হিসেবে যারা এবারের ভোটে কাজ করেছেন তাদেরকে সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এই সংবর্ধনা সভা জেলাভিত্তিক অথবা দুটো জেলা একসাথে মিলিয়ে করা হতে পারে বলে জানা গেছে।




বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



06 24